রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

মিয়ানমার সংঘাত : সীমান্ত শান্ত থাকলেও ৯ রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা; রুখে দিল বিজিবি

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাত অস্থিরতার রেশ বাংলাদেশ সীমান্তে কমে এসেছে। সোমবার থেকে বুধবার পর্যন্ত তিন রাত কক্সবাজারের টেকনাফ উপজেলার দক্ষিণ-পূর্ব সীমান্তের লোকজন শান্তিতে ঘুমিয়েছেন।

কিন্তু সীমান্ত শান্ত থাকলেও মিয়ানমার থেকে একটি নৌকা যোগে ৯ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে ছিল।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ জেটিঘাটের নাফনদীর মোহনা দিয়ে এ চেষ্টা চালানো হয়। কিন্তু দায়িত্বরত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সর্তকতায় এই ৯ রোহিঙ্গা অনুপ্রবেশ করতে পারেনি। ফলে মিয়ানমারই ফেরত গেছে এসব রোহিঙ্গা।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, বৃহস্পতিবার সকালে একটি নৌকায় করে নয়জন রোহিঙ্গা অনুপ্রবেশে চেষ্টা চালায়। তবে তারা বিজিবির বাধায় ঢুকতে পারেনি। পরে মিয়ানমারের ফেরত গেছে।

বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. মহিউদ্দিন আহমেদ জানিয়েছেন, গত সোমবার দিনভর থেমে থেমে বিকট বিস্ফোরণের আওয়াজ ভেসে এলেও সেদিন সন্ধ্যার পর থেকে বৃহস্পতিবার ২ টা পর্যন্ত এমন শব্দ আর শোনা যায়নি। এতে টানা তিন দিন সীমান্তের লোকজন স্বস্তিতে রয়েছেন। এরই মধ্যে বৃহস্পতিবার সকালে নৌকায় ৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। বিজিবি সর্তক থাকায় এরা অনুপ্রবেশ করতে দেয়নি। নাফনদীর শূন্য রেখা পর্যন্ত এসে এসব রোহিঙ্গা মিয়ানমার ফেরত যেতে বাধ্য করা হয়েছে। সীমান্ত দিয়ে একজনকেও অনুপ্রবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, সোমবার সন্ধ্যার পর থেকে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক। তবে বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888